বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ,১৯৭১ সালে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল বাঙালির অধিকার !!

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ যেমন ১৯৭১ সালে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল বাঙালিকে একত্রিত করেছিল মুক্তির সংগ্রামে ঝাপিয়ে পড়ার জন্য, স্বাধীনতার এত বছর পরেও বঙ্গবন্ধু বিহীন দেশরত্ন শেখ হাসিনা'র বাংলাদেশে, আমাদের বাংলাদেশে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল বাঙালিকে আজ আবার একত্রিত করেছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণ। সকল হিংসা, বিদ্বেষ, অভিমান, প্রতিযোগিতা ভুলে একই পথের পথিক থেকে শুরু করে একই মঞ্চের পার্শ্ববর্তী চেয়ারে এনে বসিয়েছে দীর্ঘকাল যাবৎ একে অপরের ছায়া না মাড়ানো মাদার সংগঠন থেকে শুরু করে সহযোগি সংগঠনের সকল নেতা-কর্মীকে।





সারাদেশের জেলা-উপজেলা পর্যায়ে আজকের আনন্দ র‍্যালী, কোন কোন ক্ষেত্রে সংক্ষিপ্ত সমাবেশ লক্ষ্য করলে তা সহজেই বুঝা যায়। এটাই বঙ্গবন্ধুর আদর্শ, এটাই বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মহিমা; যা অতীত এবং বর্তমানের ন্যায় ভবিষ্যতেও লক্ষ-কোটি বাঙালিকে একই সুঁতোই গেতে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগাবে যুগের পর যুগ।



সকল বিভেদ ভুলে সম্মিলিত উপস্থিতিতে হয়ে যাওয়া আজকের এই আনন্দ র‍্যালীই স্বাধীনতার স্ব-পক্ষের শক্তিকে পুণরায় ক্ষমতায় আনতে অগ্রণী ভূমিকা পালন করবে নিশ্চয়।

No comments

Powered by Blogger.